সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ডিজিটাল নথি রাজউকের স্বচ্ছতা বাড়াবে : চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ | প্রিন্ট

ডিজিটাল নথি রাজউকের স্বচ্ছতা বাড়াবে : চেয়ারম্যান

ডি-নথি বা ডিজিটাল নথি রাজউকের স্বচ্ছতা আরও বাড়াবে বলে উল্লেখ করেছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চেয়ারম্যান মেজর জেনারেল মো. ছিদ্দিকুর রহমান সরকার (অব.)।

বৃহস্পতিবার (৯ মে) রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের অডিটোরিয়ামে ডি-নথি পরিচালনা বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

রাজউক চেয়ারম্যান বলেন, বর্তমান ডিজিটালাইজেশনের যুগে সবাইকে স্মার্টভাবে কাজ করতে হবে এবং স্মার্টভাবে প্রযুক্তিকে কাজে লাগিয়ে কার্যসম্পাদনের মাধ্যমেই প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের স্বপ্ন ও রূপকল্প-২০৪১ বাস্তবায়ন সম্ভব। জনগণের ভোগান্তি লাঘবে, জনগণের দ্বারপ্রান্তে সেবা পৌঁছে দিতে ও সেবা সহজ করতে বর্তমান সরকার বিভিন্ন উদ্যোগ নিয়েছি। যার মধ্যে ডি-নথির মাধ্যমে সেবা দেওয়া অন্যতম। ডি-নথি রাজউকের স্বচ্ছতা বাড়াবে।

চেয়ারম্যান বলেন, ডি-নথিতে প্রাত্যহিক কার্যক্রম পরিচালনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়ায় স্বচ্ছতা নিশ্চিত করতে ও কাজের গতি বাড়ানো সম্ভব বলে আমি মনে করি। এক্ষেত্রে, রাজউক অগ্রণী ভূমিকা পালন করবে বলে আমি আশা করি।

 

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে কর্মশালায় আরও উপস্থিত ছিলেন রাজউক সদস্য (এস্টেট ও ভূমি) মোহাম্মদ নূরুল ইসলাম, সদস্য (উন্নয়ন) মেজর ইঞ্জিনিয়ার সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.), প্রধান প্রকৌশলী (বাস্তবায়ন) উজ্জ্বল মল্লিক, প্রধান নগর পরিকল্পনাবিদ আশরাফুল ইসলাম, প্রধান নগর স্থপতি মোস্তাক আহমেদ প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৪৫ | বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com